মলয় রায়চৌধুরী

মলয় রায়চৌধুরী

শনিবার, ৯ মে, ২০২০

আমি যে লুচ্চরিত্র

আমি যে লুচ্চরিত্র
উৎসর্গ : অনীক রুদ্র


দেশের এখন এই অবস্হা, শয়ে-শয়ে মারা যাচ্ছে লোক
আর আমি কিনা ঠ্যাঙের ওপর ঠ্যাংটি তুলে খাচ্ছি বসে
মুড়ি-পেঁয়াজ-কাঁচা লঙ্কা টাকনা দিয়ে সিঙ্গলমল্ট মদ
কেননা আমি লুজচরিত্র, পড়ি ভেরলেন এবং বোদলেয়ার
জানলা খুলে টাকলামাথা তালগাছকে বলি চুদির ভাই
মাতাল হয়ে টনক তো আর নেই, বলি বাঞ্চোৎদল
জানতিস না মদের জন্যে বউ-ঝিরাও গিয়ে লাইন দেবে
এই যে কাঁচা লঙ্কা খাচ্ছি এটা তোদের গোয়ায় দিতে চাই
কারণ আমি লুজচরিত্র, খিচুড়ি খেয়ে কাটাচ্ছি দুইবেলা
আটকে যাচ্ছে বলে রাতের বেলা হাগার ওষুধ খাই
তোদের তো মুখেতেই পায়খানা ফলে কোনো চিন্তা নাই
আমি যে লুচ্চরিত্র, এককালে যারা আমায় বলতো মরবিড
তারা এখন কোমরবিডিটির বিছানাটা রেখে দিচ্ছে পেতে
দেশের এখন এই অবস্হা, মাও জে দঙের পোলাটাই তো দায়ি
এখনও মরবে লোকে শয়ে-শয়ে, আমার নামও যোগ হবে তাতে
কেননা আমি লুজচরিত্র, বুকনি ছাড়া কিছুই দেবার নাই

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন