মলয় রায়চৌধুরী

মলয় রায়চৌধুরী

শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০

প্লাস্টিকের যুবতী

 

প্লাস্টিকের যুবতী


জাপান থেকে কিনে এনেছিলুম

প্লাস্টিকের সুন্দরী যুবতী

আমি অফিস চলে গেলে

প্লাস্টিকের যুবতী আমার বড়ো ছেলের 

সঙ্গে প্রেম করে

মেজোছেলেকে সঙ্গম করতে দ্যায়

আমি যেটা করি তাকে কী বলব ?

প্লাসটিকের যুবতীর সঙ্গে ওরা একখানা

নির্দেশিকা দিয়েছে :

যুবতীর মাথা উত্তরদিকে থাকলে

আপনার মাথা যেন দক্ষিণদিকে থাকে

আমার ছোটো ছেলে দক্ষিণপন্হী

সে নির্দেশিকা মেনে চলে

বড়ো ছেলে উপুড় করে প্রেম করে

আমি যা করি তা বলবার নয়

যখন চুমু খাই তখন প্লাস্টিকের যুবতী বলে ওঠে :

পৃথিবীকে তাড়াতাড়ি প্লাস্টিকমুক্ত করো নাগর

নয়তো তোমাদের সব্বাইকে আমি ভালোবাসায় ধ্বংস করব

কিন্তু নগদ জাপানি টাকায় কিনে এনেছি

তুলতুলে জাপানি ডলপুতুল

আমার পরের সাতজন্ম পর্যন্ত প্রতিটি

পুরুষের বউয়ের ভূমিকায় শোবে

মরার যখন তখন 

প্লাস্টিকের সবকিছুই সবাইকে মারবে




 







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন